ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রূপগঞ্জে সাব রেজিষ্ট্রারের অপসারণের দাবিতে বিক্ষোভ 

রূপগঞ্জে সাব রেজিষ্ট্রারের অপসারণের দাবিতে বিক্ষোভ 

নারায়ণগঞ্জে রূপগঞ্জ সাব রেজিষ্ট্রার (পূর্ব) মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহর বিরুদ্ধে দূর্নীতি, অনিয়ম আর ঘুষ বানিজ্যর প্রতিবাদে তাকে অপসারনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছে দলিল লিখকরা। রবিবার সকাল থেকে তারা এই কর্মসুচি শুরু করেছেন। এসময় রেজিষ্টি অফিস অবরুদ্ধ করে বিক্ষোভ করেন তারা।

রূপগঞ্জ দলিল লিখক ও স্ট্যাম্প ভেন্ডার সমিতির নেতারা জানান, সাবরেজিষ্টার মাইকেল মহিউদ্দিন আব্দুল্যাহ গত ১৩ সেপ্টেম্বর রূপগঞ্জ সাবরেজিষ্টার(পূর্ব) হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকেই তিনি দলিল লিখকদের সাথে অসদাচর, দলিল সস্পাদক করতে অতিরিক্ত ফি, এমনি আলাদাভাবে প্রতিটি লিখকের কাছে ঘুষ দাবী করেন। সেবা গ্রহিতাদের সাথে অসদাচর আর লিখকদের সনদ বাতিলের হুমকি দিচ্ছেন। তাছাড়া আইনের ব্যত্যয় ঘটিয়ে নিম্মশ্রেনীর জমির জন্য উচু শ্রেনীর রাজস্ব দাবি করে ঘুষের বিনিময়ে সেগুলো রফাদফা করছেন। এসব অনিয়মে অতিষ্ঠ হয়ে রবিবার থেকে কর্মবিরতিসহ আন্দোলন শুরু করেন দলিল লিখকগণ। সাব রেজিষ্ট্রারের অন্যত্র বদলি অথবা অপসারন না হওয়া অবদি তাদের এই কর্মসূচি চলামান থাকলে বলেও জানান তারা।

এ ব্যাপারে সাব রেজিষ্ট্রারের মাইকেল মহিউদ্দিন আব্দুল্লাহ তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, নতুন ভূমি আইন বাস্তবায়নে দলিল লিখকদের বা জমি মালিকদের আপত্তি থেকে ভুল বুঝাবুঝির সৃষ্টি হচ্ছে।

নারায়ণগঞ্জ জেলা রেজিষ্ট্রার জানান, তদন্ত করে তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে আমি সেটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাবো। তার বিরুদ্ধে সব ধরনের পদক্ষেপ গ্রহনের এখতিয়ার কেবল আইন মন্ত্রনালয়ের আছে।

রূপগঞ্জ,রেজিষ্ট্রার,অপসারণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত